Thursday, October 29, 2015

সময়ের সংঘাত

সময়ের সংঘাত
................. ঋষি
========================================
বলিনি কখনো তুই রূপসী
বলিনি কখনো তোর মতন কাউকে দেখি নি।
তবু জানিস তোকে আমার জড়াতে ইচ্ছে
ইচ্ছে হয় একটু আদিম হই।
ঠিক যেমন আমার নিজের জন্মকে বদলাতে ইচ্ছে হয়
সময়ের সাথে তোকে পোড়াতে।

পুড়ছে সময়
শরীরের ভাঁজে জমতে থাকা আকাঙ্খার সব ভিসুভিয়াস।
গড়িয়ে নামছে তোর ঠোঁট বেয়ে ,তোর গলা বেয়ে
তোর নরম বুকে আমার স্পর্শ।
শুধু তোর নাভি বেয়ে একটু ঢুকতে ইচ্ছে হয়
ঠিক গড়িয়ে নামা লাভা।
তোর শরীর বেয়ে আমার শরীরে
স্পর্শ সুখ।
আর একটু বেঁচে থাকা তোর জমে থাকা যন্ত্রণার
মুক্তি
আমার সুখ।

বলিনি কখনো দিনটা কেমন হবে
শুধু ভেবেছি আমার দুই বাহুডোরে তোর উপস্থিতি।
চেতনার সাথে স্বপ্নের সংঘাতে
জমে যাওয়া মৃত্যুদের শবঘরে।
তোর ঠোঁটে ঠোঁট রেখে চুপিচুপি খুব যন্ত্রনায়
বলতে চাই ভালোবাসি ,আয় কাছে আয়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...