Saturday, October 3, 2015

অন্তত একবার

অন্তত একবার
...................... ঋষি
==============================================
একবার অন্তত একবার তোকে আমি নগ্ন দেখতে চাই
তোর গোপনে রাখা চোখের নুনে
আমার যন্ত্রণা।
একবার অন্তত একবার খোলা তলোয়ারের মতন
তোর চোখের কাজলে
আমি জীবন খুঁজতে চাই।

কোনো অসময়ে ,কোনো মহুর্তে
যখন সমাজ থেকে ছুটি হবে অন্ধকারের।
তখন তোকে খুঁড়ে তোর মাটি দিয়ে একটা জ্যান্ত প্রতিমা
একটা জ্যান্ত জীবন আমি পেতে চাই।
বৃষ্টিতে ভেজা গলতে থাকা অবয়বে
আবার নতুন করে তোর কাঠামোতে আমি মাটি লেপতে চাই।
একটু জীবিত থাকবো বলে ,
তোর বুকে মাথা ঘষে নোনতা তোকে  খুঁজে নিতে চাই।
জীবনের গন্ধে
সমস্ত জন্মের অভিশাপে অন্য জীবন।

একবার অন্তত একবার তোকে আমি নগ্ন দেখতে চাই
কোনো মুহুর্তে এত হিসেবের বাইরে
একটু অসময়।
কি জানিস জীবিতরা মৃত থেকে যায় মুখোশের আড়ালে
আর মৃতরা জীবিত
কখনো কিছু মুহুর্তে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...