Friday, October 2, 2015

একলা ভিজতে

একলা ভিজতে
................... ঋষি
===============================================
ঝগড়া শেষ
মাফ চাওয়াচাওয়ি শেষ।
দীর্ঘ রাত শহর ঘুমোচ্ছে বিছানার চাদরে আদরের ওমে
এবার ঝড় উঠবে ,বৃষ্টি আসবে।
জানলার কাঁচ বেয়ে নেমে যাবে গভীর ঠোঁট
আমার বুকে তখন রাত্রি।

শহর নাকি এমন হয়
আমার শহর জুড়ে জমতে থাকা নোংরা জল।
আমাকে ছুঁয়ে
আমি নাকি জীবন লিখে চলেছি পাতায় পাতায়।
অজানার আতঙ্কর মত অজস্র স্পন্দন আমার বুকে
অজস্র সুঁচের মুখে আটকে আছে জীবন।
কেমন লাগছে
আমার শহর জানে জমা জলে ,জ্যাম রাস্তায় ,ভিজে শরীরে।
একলা দাঁড়াতে যেমন লাগে
একলা ভিজতে।

ঝগড়া শেষ
মুখ দেখাদেখি শেষ।
এবার কি দিনের আলোয় দেখা যাবে সময়ের মুখ
এবার কি রাত্রি ফুরিয়ে শহর হাসবে।
উজ্বল সূর্যের মুখে জমা হবে ক্ষনিকের বাঁচা
আবার কি দেখা হবে জীবন। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...