Tuesday, October 27, 2015

অন্য আকাশ

অন্য আকাশ
................ ঋষি
=========================================

যখন এক রাশ ইচ্ছা নিয়ে আকাশের তারা জাগে
তখন তোর কোথাও রাত জাগা চোখে আমি।
যখন জ্যোত্স্নারা সব ভিজে বালিশে
স্বপ্নের মতন জাগে।
তখন কোথাও আমি তোকে জড়িয়ে ধরি বুকের মাঝে
কপালে চুমু ,মিষ্টি ওম ,আদর একলা রাতে।

এই ভাবে মুহূর্তরা এগোতে থাকে
কিছু ফটো ফ্রেম বন্দী থাকে মনে।
আকাশের চাঁদ ঠায় দাঁড়িয়ে থাকে এক হাঁটু জ্বলে
কেমন যেন কাঁপা ঠোঁটে মিষ্টি হাসি।
বাতাসে তখন আলতো শীতের  ওমে
আমি জড়িয়ে ধরি বিছানার চাদর।
খুব কাছে তোর সাথে মিশে যেতে চাই
একলা চলা রাতে।
এক মুঠো জ্যোত্স্না
তোর উষ্ণতার পরশ নিয়ে
একটু আমি বেঁচে থাকতে চাই।

যখন একরাশ ইচ্ছে নিয়ে আকাশ আমাকে ডাকে
আমি দেখি সিলিঙে ফোঁটে গোলাপী পদ্ম
পুজোর ফুল।
স্বপ্নের মতন তুই এগিয়ে আসিস কাছে
আমি তোকে জড়িয়ে ধরি বাহুডোরে ,
তারপর নাই বা বললাম। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...