Thursday, October 1, 2015

শ্বাশত তোমার প্রেমে

শ্বাশত তোমার প্রেমে
............. ঋষি
===================================================
প্রতিদিন একটু একটু খসে পরছি পুরনো ভিড়ভাট্টায়
প্রতিদিন একটু একটু তোমার নিঃশ্বাসে  শ্বাশত আমার বিষ।
তুমি নাকি চাবুকের মতন দৃঢ়
তুমি নাকি প্রেমিকার মতন লাজুক।
তুমি নাকি বাঘের মতন তীক্ষ্ণ
তোমার ঠোঁট জুড়ে নেভিকাটে  আগুন
পোড়া  ছাই।

তোমার বুকের ভিতর একটা জঙ্গল আছে সেই ছোটবেলার  আফ্রিকার
আর আমি হারানো জঙ্গলে তোমার প্রেমিকা।
ঝরনার জলে চান করি
আমার সারা শরীরে তোমার গন্ধ শ্বাশত।
তুমি নাকি নিল  রক্তে নেশার চোখ শ্বাশত
আমার দিকে তাকাও।
গিলে খাও
আমার ভিতরে বাজতে থাকে দুন্দুভি।
ধ্বংস সন্নিকটে
আমি তো ধ্বংস হতে চাই
নষ্ট তোমার প্রেমে।

প্রতিদিন একটু একটু খসে পরছি পুরনো ভিড়ভাট্টায়
প্রতিদিন একটু একটু করে মিশে যাচ্ছি তোমার বুকে ।
তুমি নাকি সাজানো সাদা পাতা
তুমি নাকি জীবিত ও মৃত নিজের আয়নায়।
তুমি নাকি জানোয়ারের মতন প্রেমিক
তোমার বুক জুড়ে জ্বলন্ত নিকোটিন হলুদ রঙে
আমার মৃত্যু। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...