Friday, October 2, 2015

বেলফুল আর আমি

বেলফুল আর আমি
.............. ঋষি
=================================================
ম্যাডাম একটা নতুন সাবজেক্ট আছেন
পড়াবেন আমাকে।
সদ্য ঘুম ভাঙ্গা চোখে ম্যাডাম আমার বেল ফুল ভালো লাগতো
আজ কুড়ি বছর সব চুকেবুকে গেছে।
তবু জানেন ম্যাডাম রাতে ঘুম নেই আমার
যখন তখম মেঘলা দিন ,মেঘের মুখ ভার।

ম্যাডাম আমি যে চিঠিটা লিখতাম রোজ
আজ থেকে কুড়ি বছর আগে।
তখন তার জলের বোতল ,কাঁধে ব্যাগ আর দুটো বেনুনী
আমার চিঠি যেত সাত হাত হয়ে তার কাছে।
ফিরলো একদিন নতুন গন্ধ নিয়ে বেলফুলের
তারপর কাটছিল ম্যাডাম বেশ  .
সময় ,বেলফুল ,কদমফুল, পার্ক ,খেলার মাঠ
সস্তার রেস্টুরেন্ট ,জীবনের নদী ,প্রথম চুমু।
তারপর তারপর
একদিন তার বাবার হাতে চিঠি ছিঁড়ে চারহাত।
আর ফেইল আমি
জীবনে  .

ম্যাডাম আজ এত বছর পর আপনি দাঁড়িয়ে
সেই দুই বেনুনী,পাওয়ারের চশমা বেয়ে সেই দুটো চোখ,আর বেলফুল।
আমার বুকের ভিতর এতগুলো বছর
সব চুকে বুকে গেছে জীবনের প্রেমের চ্যাপ্টারে আজ একটু পিছিয়ে।
আচ্ছা বলুন ম্যাডাম আবার কি শুরু করা যায়
এই নতুন সাবজেক্টটা। ..বেলফুল আর আমি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...