Wednesday, October 14, 2015

মা

মা
................. ঋষি
===============================================
সমস্ত অনুরণন জুড়ে
তিলে তিলে একটা স্বপ্ন সত্যি হবে যেন।
হামাগুড়ি দিয়ে আমার অস্তিত্বের উপর ছোটো দুটো হাত
আমাকে আগলাবে সে।
শব্দে ,,,,,,,,,,মা
অস্তিত্বে নারীত্বের জলপ্রপাত।

সমস্ত পৃথিবী যখন ঘুমিয়ের পরে
ঠিক তখন আমি আমার সাথে অবুভব করি তাকে।
যে আসছে ,,যে বাড়ছে ,,যে এগোচ্ছে জন্মের দিকে
তাকে স্বাগতম।
একটা পৃথিবী তাকে দিতে চাই আলোকময়
একটা জীবন তাকে দিতে চাই স্নেহময়।
আমার  ভিতর সে যেন প্রলয়নৃত্য করে
আমার  নাভি ছিঁড়ে বেড়িয়ে আসতে চায়।
চোখে কোনে জল
ব্যাথা লাগে সোনা ,
সে জীবিত ,সে আছে নিজের, আমার অন্তরে।

সমস্ত স্পৃহা জুড়ে অদ্ভূত ভালোলাগা
সমস্ত গভীরতা জুড়ে আজকাল কেমন একটা তার গন্ধ।
ঈশ্বরের এক অজানা ম্যাজিক
তুই আয় বাবা।
আমাকে সম্পূর্ণ করে দে
মা ,,,শব্দে।
.
(এই কবিতা নিতান্ত  আমার যন্ত্রণা।শব্দে  ,,,,,, মা )

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...