Wednesday, October 7, 2015

জানিস হৃদয়

জানিস হৃদয়
............... ঋষি
=====================================
জানিস হৃদয়
এই যে আমার কলমে দৈনন্দিন রক্তপাত।
এটা যন্ত্রণা
আমার কাছে মৃত্যু  এসেছিল আজ  রাতে।
কোনো দুর্ঘটনা নয়
অনেকটা আমার প্রিয় একাকিত্বের মতো।

হৃদয় তোকে বলি নি আমি
ভালোবেসেছি হয়তো বা জীবনকে বহুবার।
কিন্তু তোকে ভালবাসতে পারি নি কোনদিন
কেন জানিস।
আকাশের পরিযায়ীর কোনো খাঁচা থাকে না
যেমন থাকে না জন্ম মৃত্যুর পর।
আর খাঁচা ছাড়া ভালবাসা যায় না
আর বন্ধন ছাড়া মুক্তি থাকে না।
আপন হিয়ায়
গভীরে শুধু যন্ত্রণা।

জানিস হৃদয়
এই যে আমার কলমে রোজ প্রতিবাদ ধরা পরে।
এটা বেঁচে থাকা
আমার কাছে জীবন এসেছিল একবার।
কোনো কল্পনা নয়
কিন্তু আমি তাকে ভালবাসতে পারি নি।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...