Thursday, October 1, 2015

শরীরের শব্দ

শরীরের শব্দ
............... ঋষি
==================================================
যখন শব্দ হয় শরীরে
তখনি বেড়ে যাওয়া উষ্ণতার পারদে তুই।
একটা ভিজে ঠোঁট
খোলা বুকে মুখ ঘষি দেখি ছোট্টো রাত।
আরো ছোটো আমি
তোর  বুকের ভাঁজে।

যখন দুর্বলতা জাগে গির্জার ঘড়ির সাথে পাল্লা দিয়ে
সকালের আজানে শব্দে।
ভিজে বিছানার চাদর জড়িয়ে ধরি
তখন তোর  শরীরের গরমটা আমার একলা মনে হয়।
সকালে কফিকাপে ঠোঁট রাখি
দেখি তোর চুম্বনে আমার নতুন সকাল।
আবার চলা শুরু
সিঁড়ি ভাঙ্গা অঙ্কের মতন একের পর এক সিঁড়ি বেয়ে তোর  কাছে।
আর তুই সরতে থাকা ফিলোসফি
আমার মাথায়
বিড়বিরে  প্রেম।

যখন শব্দ হয় শরীরে
বুকের পাঁজর খুলে আমি জড়িয়ে ধরি তোকে।
একের পর এক আস্তরণ সরিয়ে মাংসের মই  বেয়ে নিচে নামি
আরো নিচে।
যেখান থেকে ফেরা যায় না
হয়তোবা  সত্যি আমি ফিরতে চাই না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...