Sunday, October 18, 2015

তুমি আর আমি

তুমি আর আমি
..................... ঋষি
======================================

 প্রতি ঘন্টায় তুমি আমার দিকে তাকাও
আমি তাই চাই।
প্রতিঘন্টা আমার হোক ,প্রতিমুহুতে আমি থাকি
তোমার সমস্ত  সোহাগ জুড়ে আমার দর্পণ।
আমি ,আমি ,আমি আর কিছু না
শুধু তুমি আর  আমি।

আমি অরণ্যকে  বলেছি তুমি মুক্ত হও
খুলে ফেলো  সবুজ পোশাকের আরম্বর।
আমি জীবন কে বলেছি তুমি বন্দী হও
চোখের পাতায় আলোর বিন্যাস।
ছ ঘন্টা কেটে গেছে তোমার সাথে কথা বলার পর
ছশো বছর হয়তো  কেটে যাবে কোনো দিন।
তুমি কি বুঝবে  আমার মানে
তুমি কি বুঝবে সমুদ্রের গভীরতা।
হাতের মুঠোফোনে অসংখ্য স্পন্দন
প্রতিটা এস এম এসে  রাখা বাঁচা সর্বস্ব ,
সমস্ত মিথ্যা নয়
এই সময়ের  মতন।

প্রতি ঘন্টায় আমি শুধু তোমাকে দেখি
আমি তাই চাই।
আমি সময় বুঝি না ,আমি অবস্থা বুঝি না
বুঝি শুধু তোমাকে।
তুমি ,তুমি ,তুমি আর কিছু না
শুধু  তুমি আর আমি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...