Thursday, July 13, 2017

তোমায় ছুঁয়ে লেখা

তোমায় ছুঁয়ে লেখা
........... ঋষি
============================================
হতেই  পারে এক ঘন রাতে বাতাসে দ্রবীভূত তুমি আমি
খুব বৃষ্টি হচ্ছিল সেদিন।
চোখ রগড়ে উঠে বসা শহর হঠাৎ আবিষ্কার
আমি তুমি মিসিং।
শহর ভাবছে একটা পুলিশ ডাইরি বাড়লো বোধহয়
আর সময় ভাবছে কোথায় গেলো পাগল গুলো

পাগলি বটে
আমাদের সমস্ত অস্তিত্ব তখন খইফুলের মতো উড়তে থাকা বাতাসে।
সমস্ত সমীকরণ শেষে আমি তুমি স্পর্শের আঙিনায়
পৃথিবীর মাধ্যাকর্ষ ছুঁয়ে পৃথিবীর আবিষ্কার আরো কাছে।
আমাদের আত্মিক আহ্নিকগতিতে মিশে যাবে সময়ের যোগফল
 হিসেবে নিকেশ ,জীবন পরিচয় সবটুকু মিছে  তখন।
ভালোবাসার মৃত্যু নেই
এই কথা কোনো আলোচনায় আবার উঠে আসবে আবার শহরে।
গভীরের স্পন্দনে  বাড়তে থাকা শেওলা তখন আমাদের শরীরে
বুকভরা নিশ্বাস নিয়ে বাতাসে খুঁজে নেওয়া স্বাধীনতা ,শান্তি।
 সেদিন পাগলের মতো হাসবে ঈশ্বর
 পাগলাটে চাহুনিতে ঈশ্বর লিখবে উপন্যাসের শেষ লাইনটা।
আমি তুমি মিশে আছি
খুব কাছে আরো কাছে।

হতেই পারে এক রাত্রির শহর বুকে তুমি মিশে আছো আকাশে চাঁদে
আমি তখন আকাশ হয়ে তোমার আদরের চাদর।
ঘুমিয়ে পড়া শহর তখন স্বপ্ন দেখছে ভালোবাসার
আমরা ঈশ্বরের ছুঁয়ে মিশে।
শহর তখন  পুড়ছে নিজেদের অবিশ্বাসে নিজেদের অন্ধকারে
আর সময় ভাবছে অন্ধকার শেষে সকাল। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...