Sunday, July 16, 2017

গুড মর্নিং

গুড মর্নিং
.......... ঋষি
=================================================
একদিন সময় খুব সহজ হয়ে যাবে
সকালের রৌদ্রে সেদিন আর বাজাবে না আহত গিটারের ভাংচুর সুর।
সেদিন সটান তোর দরজায় আমি দাঁড়িয়ে
হাত বাড়িয়ে তুলে নেবো সেই গোপন গোলাপটাকে।
আমি সকালের প্রথম  আলোখানি মেখে নিয়ে দুচোখে
তোকে বলবো এই তো তোর কাছে এলাম।

এখন গোলাপ থাকলে  কাঁটাও থাকবে ,থাকবে সময়ের দুর্বলতা ,কালি মাখামাখি
সকালের পাউরুটিতে বাটারের ছুরিটা হারাতে পারে।
হারাতে পারে তোর চুলের এক্লুসিফ ক্লিবটা
তাই ঝগড়া থাকবে ,থাকবে মন মারামারি সকাল পেরিয়ে বুকের
তারপর রাত।
কিন্তু কথা থাকবে ,কারণ অনেক কথা জমে যেগুলো  না বলা
অনেক স্পর্শ শুধু স্বপ্ন যেগুলো অছোঁয়া।
সিনেমার পর্দায় একটার পর একটা স্বপ্ন  মানুষকে যেমন পয়সা নিয়ে কাছে টানে
তুইও তেমন টানিস আমাকে গোপন হাতছানিতে তোর কাছে।
সিনেমার নায়িকার মতো তোর  লিপস্টিকে  বেরি কিংবা বার্গেন্ডি
তবে আর ছবিতে নয় ,ঠোঁটটা আমারি কাছে থাকবে খুব কাছে।

একদিন খুব সহজ হয়ে যাবে সময়ের এই রসিকতা
সকালের শেষ রৌদ্রে তোর  দরজায় ফুলে ঢাকা আমার এই শরীর।
আমার স্তব্ধ দু চোখে তখন শীতল রোদ্দুর পড়ে আছে,ভেসে গেছেআলোতে যে দুটি ঠোঁট
তোর ঠোঁটে বারেক তাদের মুছিয়ে দিস।
শেষের আগুনে ছাই  হওয়ার  আগে আমার এই তৃষ্ণার্ত কানে
একবার ঝুঁকে পরে বলিস  গুড মর্নিং ...............

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...