Monday, July 17, 2017

লংড্রাইভে ,,সুরঞ্জনা ,,নীরা ,,চলন্তিকা

লংড্রাইভে ,,সুরঞ্জনা ,,নীরা ,,চলন্তিকা
.......... ঋষি
================================================
নিরালায় কোনো বৃষ্টি মধুর দিন
চলতে থাকা পথ সময়ের হাত ধরে অনেক অনেক শুভেচ্ছা।
তোর নিরালায় হাতছানি
বৃষ্টি ভেজা আমার বাইকের গতিতে কাঁটা ভাঙা স্পিডমিটারের আতঙ্ক।
সময়ের তাপাঙ্কের ছোঁয়ায় গোধূলি ঢেউ
আছড়ে পরে তোর শরীরে গন্ধ ,,হাজারো কথন
শতাব্দী লুটিয়ে সময় ছোট হয়ে যায়।

জীবানন্দ ছুঁয়ে ফেরা
সুরঞ্জনা, অইখানে যেয়োনাকো তুমি,
বোলোনাকো কথা অই যুবকের সাথে;
ফিরে এসো সুরঞ্জনা : নক্ষত্রের রুপালি আগুন ভরা রাতে।
এই কথন সেই কথন ভূমিকা বদলায়
সুনীলের নীরার প্রতি নিরালায়
এই কবিতার জন্য আর কেউ নেই, শুধু তুমি, নীরা
এ কবিতার মধ্যরাত্রে তোমার নিভৃত মুখ লক্ষ্য করে
ঘুমের ভিতরে তুমি আচমকা জেগে উঠে টিপয়ের
থেকে জল খেতে গিয়ে জিভ কামড়ে এক মুহুর্ত ভাববে
কে তোমায় মনে করছে এত রাত্রে।

খিদের পৃথিবী থেকে মানুষের দূরত্ব
ভাতের সুবাস ,,,ফাঁকা হাঁড়ি।
ষড়যন্ত্রের মন্বন্তর পেরিয়ে মানুষগুলো হা ভাতে আমার গতির স্পিডমোমিটারে
খিদে বাড়ছে ,,ঘুম বাড়ছে ,,,বাড়ছে প্রেম শুধু রিমিকি স্টাইলে।
আমার বাইকের ফিফথ গিয়ার বৃষ্টি দৌড়োচ্ছে আমার পিঠে সময়ের এঘাৰ
আছড়ে পড়ছে জীবানন্দের সুরঞ্জনা ,,সুনীলের নীরা ,আর আমার চলন্তিকা
ছুঁতে চাইছে কবি ,,,লং ড্রাইভে শব্দদের নিরাপত্তা। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...