Monday, July 3, 2017

দুষ্টু তুই ,ভীষণ দুষ্টু

দুষ্টু তুই ,ভীষণ দুষ্টু
.... ঋষি
==============================================
শুধু কল্পনায় আমি ছুঁয়েছি তোকে বারংবার
হয়তো একটু এগিয়ে তোর বুকের গভীরে বাসা বেঁধেছি।
কিন্তু তোকে স্পর্শ করে দেখি নি কখনো
ঠিক কতটা পারদ বাড়তে বাড়তে আমার শহরে বৃষ্টি হয়ে আসে।
তোকে চুমু  খাওয়াটা স্বপ্নের মতো মেঘলা বিকেল
তবুও তুই  আমাকে  দুষ্টু বলে ডাকিস ।

মেঘ করে ,বৃষ্টি আসে
আমি চোখের আলোতে দেখি আমার প্রেয়সীর ভিজতে থাকা ছবি।
নীলচে আকাশের শাড়ি তার গায়ে ,
মাটির রঙের তার শরীরে সামুদ্রিক ঢেউ যেন ভিড় করে আসে।
একের পর এক বারংবার
আমাকে ভেজায় আমি একলা সেই বিশাল সাগরে।
হঠাৎ দমকা হাওয়া
তার আদরের গন্ধ ,তার চুলের সুবাস  আমাকে পাগল করে।
আমি এগিয়ে যায় নীল গভীর সমুদ্রের দিকে
গায়ে মাখি পাগল কোনো ধুলো আমার সারা শহর।
ভিজে যাওয়া শহরে জল জমে ,জ্যাম রাস্তায়
আমি বাড়ি ফিরি রোজকার মতো।
শুধু সেই হওয়াদের কেউ আমার  ফিস্ ফিস্ কানে কানে বলে
দুষ্টু তুই ,ভীষণ দুষ্টু।

শুধু কল্পনায় আমি ছুঁয়ে থাকি তোকে
তোর ভালো ,মন্দ সময় জুড়ে আমার সাদা কালো ক্যানভাস।
কিন্তু তোকে তো স্পর্শ করে দেখি নি কখনো
ঠিক কতটা গভীর তোর সমুদ্রের চোখ আরো গভীর পাওয়া।
শুধু তোর ঠোঁটে আমার নিকোটিন ঠোঁট
হঠাৎ দমকা হাওয়া আর শুনতে পাই  দুষ্টু তুই ,ভীষণ দুষ্টু।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...