Thursday, July 13, 2017

মনখারাপের বৃষ্টি

মনখারাপের বৃষ্টি
............ ঋষি
=========================================

বিকেলের চাদরে আজ মনখারাপ
সামনের বারান্দার রেলিং ছুঁয়ে গড়িয়ে নামছে বৃষ্টি।
বারান্দায় ঝোলানো  ম্যানিপ্ল্যান্ট গাছটা চকচক করছে
বৃষ্টির আদরে।
আর তুমি এখন বুকের কাছে বালিশ জড়িয়ে পড়তে চাইছো সময়
আমার কবিতা তোমাকে জড়িয়ে আদরে।

এইভাবে কোনো বৃষ্টি দিনে
তোমার চোখের কাজল ছুঁয়ে স্বপ্নগুলো নোনতা বৃষ্টির জল।
এইভাবে কোনো আদরের দিনে
তোমার বুকে জড়ানো লাল স্বপ্ন বড় বেশি বৃষ্টি নির্ভর।
তুমি বৃষ্টি হতে চাইছো চলন্তিকা
তুমি আকাশ জুড়ে একটা গোটা শহরকে ভিজিয়ে নিজের করতে চাইছো।
তোমার নরম বুকে লেগে থাকা দাঁতের দাগ সময়ের
তোমার নাভির গভীরতা মাপে আজ নিদ্রাহীন অন্ধকার রাত।
কিছু স্পর্শ তোমায় ছুঁয়ে শিহরণ তোলে বিকেলের বৃষ্টিতে
আর তুমি ভিজতে থাকো নিজের মতো সময়ের অপেক্ষায়।
সময় শুধু তোমাকে জড়িয়ে চুপিচুপি বলে
আমি আছি তো  ,মনখারাপ বৃষ্টি তুমি আছো তাই ।  

বিকেলের চাদরে আজ মনখারাপ
সারা শহর জুড়ে ফিস্ ফিস্ অনবরত টিপ্ টুপ্ ,টিপ্ টুপ্।
একটা ফাঁকা শহর তুমি তাকিয়ে দেখছো তোমার চারপাশে
শব্দহীন কোনো ইচ্ছা চুপিচুপি তোমার সাথে।
আর আমি জানি খুব নিয়মিত তুমি আমার কবিতা পড়ছো
কারণ আমার কবিতা শুধু তোমাকে ছুঁয়ে লেখা।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...