Wednesday, July 26, 2017

আরো বৃষ্টি

আরো বৃষ্টি
,,,,,,,,,,, ঋষি
===================================================
চলন্তিকা
মেঘ করুক ,আরো ঝড় ,আরো বৃষ্টি
আবোলতাবোল হাওয়ায় ভাসুক আমার চলন্তিকা ।
আমি চাই
ভেসে যাক এই সময়ের সময়ের রূপ।
সব রং খসে ,মাটি গলে ,কাঠামোতে এসে দাঁড়াক সভ্যতা
নিয়ন্ত্রক প্রতিষেধক আরো বৃষ্টি চাই।
.
সবকিছু কেমন ছড়িয়ে ছিটিয়ে পড়ে যাচ্ছে,
পড়ুক;
সবুজ আর নীল সে তো প্রকৃতি ঘেঁষা কোনো আবদারের উজ্বল স্পর্শ।
.
ভেসে  যাক সবটুকু- সময়, বন্ধু, চেনা অচেনা মানুষ ,লোকালয়,
বাস্তবতা, ভ্রান্তি, ঈশ্বর, ইচ্ছা, স্বপ্ন, বর্ণ, স্বর্গ, মর্ত্য-
 মাঝামাঝি বলে কিছু না থাকুক।
সময়ের এই পারে আর ওই পারে ,,দু পরেই আমি
চেনা আর অচেনা।
.
আমার অন্তরে
তুমি চেনা নাম ধরে অচেনা কোনো সময়ের দুরো যাত্রী,
হেঁটে বেড়াই আমি নাম পরিচয় , ঠিকানাহীন  কোনো অক্লান্ত অগস্ত্য যাত্রায়।
.
চলন্তিকা
মেঘ করুক ,,,আরো দুর্যোগের রাত আর সারা রাত বৃষ্টি
আবোলতাবোল ভাবনারা স্বপ্নের লেন্সে আজকাল খুব কাছে মনে হয় ।
আমি চাই
বৃষ্টি ভিজিয়ে যাক সময়ের চেনা আয়না।
সব রং খসে ,সব মাটি গোলে ,কাঠামোতে এসে দাঁড়াক সভ্যতা
নিয়ন্ত্রিত হিসেবে তখন না হয় শুরু করা যাবে আবার একটা জীবন।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...