Friday, July 28, 2017

আদিম আখ্যান

আদিম আখ্যান
............ ঋষি
===============================================
তোকে চুমু খেলে আমি অসামাজিক হবো
বেশ তো।
তোকে স্পর্শ করলে এই সমাজ আমাকে অস্পৃশ্য হাওয়ায় নগ্ন করবে
বেশ তো।
তোকে একবার কাছে পেলে যদি চলন্তিকা
আমি নষ্ট  পরিচয় হই তবু আমি রাজি।

আমার বাঁচার লোভ
বুকের কালসিটেতে লেগে থাকা যন্ত্রণার আজ মুক্তি চায়।
খোলা আকাশ
তোর খোলা বুকে কোনো আশ্রয়ের আদিম সুখ।

আমার বাঁচার লোভ
হৃদয়ের বারান্দায় দাঁড়ানো অপেক্ষার গন্তব্য চায়।
তোর মৃগনাভি
তোর আদিম কোনো আখ্যানে আমি একা থাকতে চাই।

আমার বাঁচার লোভ
কোনো সময়ের দরজায় তুমুল দুর্যোগ বড় একা লাগে
তোকে ছুঁতে চাই
অন্তত মরবার আগে একবার একটুঁ বাঁচার জন্য।

তোকে চুমু খেলে মেঘলা বিকেলে বৃষ্টি
বেশ তো।
তোকে স্পর্শ করলে একলা দাঁড়িয়ে নিজের ভিতরে দুর্যোগ
বেশ তো।
তোকে একবার কাছে পেলে যদি চলন্তিকা
আমার নষ্ট এই কবিতা ,নষ্ট আমি তবু রাজি।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...