Sunday, July 9, 2017

শেষ স্পন্দন

শেষ স্পন্দন
,,,,,,,,,,,, ঋষি
===========================================

আমার কাছে শেষ বলে কিছু নেই ,না আছে শুরু বলে
সময় শুধু দূরত্ব কমাতে চাওয়া মৃত্যুর খোঁজ ,
আমি তুমি সাক্ষী প্রতিটা মিলনের ,প্রতিটা ভাঙ্গনে ,জীবনে স্পন্দনে
শুধু গুছিয়ে নিয়ে নিজেদের বুকের বিভাজিকায় স্বপ্ন খোঁজা
"আশা" কোনো বেঁচে থাকার আকুতির শেষ স্পন্দন
কিন্তু মৃত্যু সে তো স্বাভাবিক,নির্বিকার

তুমি মৃত্যু খুঁজতে পৃথিবী পাড়ি দিতে চাও
দাঁতে দাঁত চেপে ভেঙে পড়া বাঁধ আগলে সুজলা পৃথিবী গড়তে চাও।
তুমি হাসতে চাও না চলন্তিকা
শুধু অন্ধকার রাত্রে  জোনাকির ভিড়ে আলোর মতো একলা থাকতে চাও।
আমার এই কবিতা তোমার আখরোট ঠোঁটে একলা হাসি
কিন্তু জানি তুমি কাঁদবে চলন্তিকা
তুমি ঈশ্বরের  চিনতে চেয়ে নিজেকে চিনতে ভুল করেছো।
তুমি যে ঠোঁটকে মৃত ঠোঁট বলে বারংবার ভূষিত করেছো রাজ্ সাজে
তুমি ভুলে গেছো সেই ঠোঁটে ঈশ্বরের স্পর্শ।
আমি ঈশ্বর বিশ্বাস করি না ,বিশ্বাস করি না ভূত ,পেত্নী ,দানবে
তবে ভালোবাসাকে ঈশ্বর মানি
আর তোমাকে ঐশ্বরিক কোনো বাঁচার আলো


আমার কাছে শেষ বলে কিছু নেই তবে আমি বিশ্বাস করি
শেষের শুরু সম্ভব।
যে মৃত্যুর চাবিটাকে তুমি খুঁজে চলেছো তোমার সকাল সন্ধ্যে
ভুলে যেও না সেই চাবির ভাগ আমার আছে।
যদি ঈশ্বর স্পর্শ করে আমি  বাঁচতে না পারি
আলো নিভে যাওয়ার আগে আমার অভিমানী মৃত্যুদের আটকাবে কে।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...