Thursday, July 13, 2017

ফ্লায়িং কিস

ফ্লায়িং কিস
.......... ঋষি
========================================
বাতাসে তোমার ফ্লাইং কিসটা উড়তে উড়তে আমার শহরে ধাক্কা মারলো
তারপর এই গলি ,সেই গলি আমাকে খুঁজছে।
শহর বাড়তে বাড়তে এখন তো একটা তুমি হয়ে যাচ্ছো যেখানে
সেখানে আমি খুব ছোট ,নিরালায়  শহরের নাগরিক।
তোমার ফ্লায়িং কিসটা বাতাসে উড়ছে ,ছুঁতে চাইছে আমায়
এই বার দেখো বৃষ্টি শুরু হলো।

মারাত্নক বৃষ্টি
ফ্লাইং কিসটা একলা দাঁড়িয়ে কোনো শহরের শেডে।
কত জন ছাতা হাতে আসছে, যাচ্ছে ,ফ্লায়িং কিসটার দিকে তাকাচ্ছে
অবাক হচ্ছে ,এখনো স্পর্শের মানে ফুরিয়ে যায় নি।
ফ্লায়িং কিসটা একমনে বৃষ্টি দেখছে
তার মনে ক্রমশ আরো আকুল খোঁজ বাড়ছে আমাকে ছোঁয়ার।
আমি তখন কোনো দশ বাই দশ ঘরে
একমনে লিখে চলেছি তোমায় কবিতার সুখে তোমার স্পর্শে।
তুমি হয়তো বিকেলের স্নান সেরে সন্ধ্যে পুজো সারছো
আর বাইরের দুর্যোগের জন্য শঙ্খে ফু।
কিন্তু ফ্লায়িং কিসটা দাঁড়িয়ে এখনো ,,,খুব বৃষ্টি যে
আমাকে খুঁজছে।

আমি এখন ব্যস্ত ফেরবার নেশায় অফিস থেকে বাড়ির দিকে
বাইরে খুব বৃষ্টি ,ভিজে ফিরতে হবে যে।
এই শহরে বৃষ্টি মানে তো এক হাঁটু জল ,কাদা আর বিরক্তি
বৃষ্টি থামলো আমি অফিস থেকে বেরোলাম।
পথ হাঁটছি হঠাৎ সেই ফ্লায়িং কিসটা বাতাস ছুঁয়ে বললো ভালোবাসি
আমি মুচকি হাসলাম ,পা বাড়ালাম ,মনে মনে বললাম জানি তো। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...