Thursday, July 13, 2017

আগুনের পরশমনি

আগুনের পরশমনি
............ ঋষি
==========================================
তোর আখরোট  ঠোঁট ছুঁয়ে যে আগুনের পরশমনি
তার উত্তাপে সেঁকে চলা সময়ের দুঃখ।
তোর অজগর স্তনের পাশে রেখে আসা আমার স্পর্শটুকু
শুধু এই সময় গড়িয়ে নামা স্পর্শ সুখ।
অনিয়মিত বৃষ্টি ভেজায় আমার শহর
আজকাল তোকে খুব কাছে পেতে ইচ্ছে হয়।

তোর ঠোঁট চুষে কোনো আদরের খোঁজ লাগে মেঘলা বাতাসে
ছুঁয়ে যাওয়া মনে অজস্র বিদ্যুতের খোঁজ।
ক্ষনে ক্ষনে আকাশে মেঘে আজকাল প্রায়শই চমকে উঠি
এই তো তুই আমার ভীষণ কাছে।
তোর বুকের বা দিকে কালো তিলটা আমার সকালের প্রথম সূর্যের মতো উজ্বল
আমি পিরামিডের পাশে বসে সূর্য প্রণাম করি।
তোর কোমরের লুকোনো আদরে কালো তিলটা
আমার অন্ধকারে চুমু খেতে থাকি ,আর আঁকড়াটাতে।
ঘুম ভেঙে যায়
হঠাৎ এক আকাশ মেঘ আছড়ে পরে বৃষ্টি হয়ে।
আমি ভিজে যায় পায়ের তলায় শুকনো পাতা, বাঁধ ভাঙা নদী
আমি তৃষ্ণার্ত ঝুঁকে পড়ি অন্য তোমায়।

আমি তৃষ্ণার্ত ঠোঁট ,আমার জ্বলতে থাকা বুকে আগুন
সামনে পবিত্র নদী ,আমি স্নান করি।
তুই ঘামতে থাকিস ,তুই আঁচড়াতে থাকিস আমার বুকে মাথা ঘষে
আমি তখন জংলী মোগলি যে ছুঁটতে থাকে মুক্তির আশায়।
ঘুম ভেঙে যায় অবাক হয়ে অন্ধকার হাতড়ায়
বাইরে তখন তুমুল বৃষ্টি ,তোর হাতছানি।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...