Thursday, June 19, 2014

RISHI026@GMAIL.COM

সেদিন পূর্ণ হবো আমি
............. ঋষি

যেদিন বুকের রক্তে লিখতে পারবো বর্ণমালা
সেদিন বুঝি পূর্ণ হবে আমার কবিতা।
সস্রধারার মত জংলি জলপ্রপার আমার কবিতার
ধারাপাত ছুঁয়ে যাবে অসংখ্য বন্য আগুনে।
সেদিন পূর্ণ হবো আমি।

যেদিন সকালে ঘুম ভেঙ্গে দেখবো তোকে
আমার সামনে রুপোলি স্বপ্ন তুই।
সেদিন তোর বুকে মাথা রেখে করব প্রতিজ্ঞা
আর যন্ত্রণা না ,,,এবার জীবন।
সেদিন পূর্ণ হবো আমি।

যেদিন অজস্র ঝরা পাতার মত জীবনের কালি
উড়ে যাবে দুরে ,,বহুদূরে।
যেখানে শান্তি ,যেখান আনন্দ ,,যেখানে জীবন
সেদিন আমি কাঁদবো শেষবার।
সেদিন পূর্ণ হবো আমি।

যেদিন এই পৃথিবীর মোহে থাকবে না পঞ্চ রিপু
সমস্ত স্তব্ধতার অন্ধকারে অবসানে নতুন আলো।
নতুন সূর্য আমার সভ্যতায়
এক নতুন সৃষ্টি জীবনে মানে।
সেদিন পূর্ণ হবো আমি।

যেদিন বুকের পাঁজরে আর কাঁদবে না স্মৃতি
ভাঙবে না সুখের ঘর সাজানো আলোতে।
সেদিন সপ্ন হেঁটে যাবে খালি পায়ে
তোর মতো আমার সাথে।
সেদিন পূর্ণ হবো আমি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...