Friday, June 20, 2014

RISHI026@GAMAIL.COM

একলা আকাশ ২
......... ঋষি

একটা কেন্দ্রবিন্দুতে দাঁড়িয়ে চেতনার আবর্তন
সবাই তো ভালো করতে চাই আমার।
কিন্তু যখনি ঝুঁকে পরে সভ্যতার সিঁড়ি
তখনি আকাশের গায়ে কাটা ঘুড়ি।
ভো - কাট্টা, ভো কাট্টা
এই সময় ,অসময়
একলা আকাশে ওড়া আমার।

ঘুম ভাঙ্গা সকালে আমার দরজায়
গোলাপ আসে নি ,আসবে কি করে।
ফুটতে পারে নি ,শুধু কাঁটা ফুটে রক্ত
সবাই তো ভালো দেখতে চাই আমার।
দুহাত বাড়ানো কোনো ছায়াছবির নায়ক
সবাই আসলে ভালো থাকতে চাই।

কিছুটা এগিয়ে গিয়ে কক্ষ ছাড়া আমি
আমার চারপাশে ছড়ানো এই গ্যালাক্সি।
আমার আবর্তনের কোনো নিয়ম নেই
সবাই তো ভালো করতে চাই আমার।
কিন্তু আকাশের গায়ে মেঘলা বিকেল
বিছানার চাদরে শীতলতা
আসলে আকাশ ছাড়া বারান্দা আমার। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...