Wednesday, June 11, 2014

RISHI026@GMAIL.COM

ঝড়ের ইচ্ছা
,,,,,,,,,,,,,,,,,, ঋষি

আজ খুব বলতে ইচ্ছে করছে
দে না রে বলতে।
চলন্ত বিকেলে ছায়া প্রকৃতির তাপে
উত্তাপ ছাড়িয়ে থার্মোমিটারের কাঁচে শূন্যতা।
রক্তে আগুন ,আর চোখের পাতায় আদিমতা
কি রে ঝড়ের শব্দটা শুনতে পাচ্ছিস।

ফুটপাথের হডিংগুলোর না পাওয়ার অভিমান
চির ধরছে বুকের মাঝে শীতল বিকেল।
আর শীতল হাওয়া ছুঁয়ে যাচ্ছে
ধুলো চোখেমুখে।
সময় আর পিছনের সময়ের
কিছু স্পর্শ আমাকে ছুঁয়ে যাচ্ছে।

আর আমি ঠিক দেখতে পাচ্ছি
দুরে কোথাও আমার হৃদয়ে তোর মুখ।
তোর ঠোঁটে লেগে থাকা শব্দগুলো
আজ ঝড়ে,বৃষ্টি নামবে এবার।
আমাকে ভেজাবে শীতল করে
তোকেও ভেজাবে জানিস।

তোর বারান্দা দিয়ে মুক্তি দেখা যায়
ঝড়ের শীতল স্পর্শ তোর ঠোঁটে।
আমার ঠোঁটেও ছুঁয়ে দিল
কিছু না বলা কথা চার দেওয়াল।
আজ খুব বলতে ইচ্ছে করছে
দে না রে বলতে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...