Tuesday, June 17, 2014

RISHI026@GMAIL.COM

আমি পিরামিড থেকে বলছি
................ ঋষি

একটা ঝাঁঝালো কটু গন্ধ
অনেকদিনের বদ্ধ ঘরে আমি ঘুমোচ্ছি।
চারিদিকে জঞ্জাল,ইঁদুর,বাদুঁর আর সাপ
আমি ঘুমোচ্ছি
আমি পিরামিড থেকে বলছি।

আমার শরীর ছুঁয়ে অনেক ঔষধি
অনেক প্রাচীন রঙের আমার আমার সভ্যতা।
এখানে সকালের আগুনে সোনালী ছাই
আর তৃষ্ণায় আমি পুড়ে ছাই
আমি জাগতে চাই সভ্যতার প্রেমে।

পৃথিবীর সপ্ত আশ্চর্যের এক জন পিরামিড
তার ভিতরে গভীর কুঁপে আমি নিদ্রামগ্ন।
আমি স্বপ্ন দেখি ফিরে আসার
শতাব্দীর নতুম আলোয় নীলনদের তীরে
আমি নগ্ন ফারাও বড় একা

আমি জানি মৃত্যু সম্ভব এবং মৃত্যুর পর জন্ম
আনুবিসের সংরক্ষিত আমি।
মমির ভিতর ,,কয়েক হাজার বছর
অপেক্ষায় আবার জন্ম নেবার
আরেকবার রাজকীয়  জয়ধবনি আমার কানে।

আর কিছুদিন এই ঝাঁঝালো গন্ধ
অনেকদিনের পুরনো আতরে আমি।
আমি পিরামিড থেকে বলছি ফারাও
আমার আত্মারা বন্দী পাথরের ত্রিভুজে
জন্মের অপেক্ষায় ,জেগে ওঠার , আরেকবার। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...