Wednesday, June 4, 2014

rishi026@gmail.com

আকাশ ছুঁতে  চেয়েছি
......... ঋষি

আমি আকাশ ছুঁতে  চেয়েছি
কিন্তু আকাশ হওয়ার স্পর্ধা নেই।
আকাশ থেকে নেমে আসা বৃষ্টিতে ভিজেছি
কিন্তু তোকে বৃষ্টি বলার যোগ্যতা আমার নেই।

আমি মাটিতে আছি খুব গভীরে
আরো গভীরে আমি যেতে চাই বৃষ্টির সাথে।
সেখানে স্তব্ধতা আছে ,আছে উষ্ণতা
দু চার ফোঁটা প্রেম থাকতে পারে
কিন্তু সে প্রেমে আমার কোনো অধিকার নেই।

আকাশের গায়ে পুঞ্জ পুঞ্জ মেঘ বৃষ্টি লুকিয়ে
আমি দেখি আকাশের দিকে চাতকের মতো।
এক আকাশ তৃষ্ণা এ বুকে
সে তৃষ্ণায় ঝরে পরে দু এক ফোঁটায় তুই ,আমি ভিজি
কিন্তু তোকে ভেজাবার অধিকার আমার নেই।

আকাশ আর বৃষ্টি দুজনের অধিকার আমার উপর
আমি ক্লান্ত তাল তাল মাটি।
আমার অঙ্গীকার ভালো থাকা বৃষ্টির স্পর্শে
বেঁচে থেকে হাসতে থাকা জীবনের আনন্দে
কিন্তু আকাশ থেকে বৃষ্টি কাড়ার ক্ষমতা আমার নেই।

তাই শুধু আমি আকাশ ছুঁতে  চেয়েছি
কিন্তু আকাশ হওয়ার স্পর্ধা নেই।
আকাশ থেকে নেমে আসা বৃষ্টিতে ভিজতে চেয়েছি
কিন্তু তোকে জড়িয়ে ধরার যোগ্যতা আমার নেই। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...