Tuesday, June 24, 2014

rishi026@gmail.com

চিরন্তন তাজমহল
,,,,,,,,,,,, ঋষি

আমার ইতিহাসে প্রেম শুয়ে থাকে
মমতাজের কবরের পাশে মাথা ঠোকে শাজাহান
এখনো মৃত্যু আসে নি তার।

একলা রাত্রে নিজের সাজানো তাজমহলকে
শাজাহান চান করে রুপোলি রঙের আদরে।
মমতাজের চোখের মাঝে খোঁজে নিজেকে
ইশ যদি আজটা আমার হত।
ইশ যদি মৃত্যু জড়ানো যেত
হয় না ,কিছুতেই হয় না
চলে গেলে কেন যে ফেরা যায় না।

সহস্র প্রাচীন প্রবাদ
জন্মালে মরিতে হবে ,কিন্তু কেন।
একসাথে ভালবাসা যায়
তবে মরা একসাথে নয় কেন।
ইন্দ্রপ্রস্থের পারিজাত যদি শিউলি হতে পারে
তবে তুমি কেন নও প্রেম
অন্যরকম আমার মত মৃত্যুর অপেক্ষায়।

আমার ইতিহাসের পাতায় মমতাজ মৃত
কিন্তু শাজাহান চিরজীবিত ,,,আমার হৃদয়ে
সামনে দাঁড়ানো তাজমহলের প্রেমে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...