Sunday, June 8, 2014

RISHI026@GMAIL.COM

তোর স্পন্দন
.......... ঋষি

তুই  আসবি  বলে আমি সাজিয়েছি সভ্যতা
দুই মেরুর ঘামে আমি শীতল করেছি নিজেকে।
এই মাত্র পেলাম তোর নুপুরের শব্দ
কোনো এক বিকেলবেলার মনের গভীরে।
তোর স্পন্দন ,তোর স্পন্দন
তুই আসছিস তাই।

আজ পথরের গায়ে লেগে আছে মৌমাছির সুখ
মৌচাকে জমে থাকা মধুর কল্পনা।
পাথরের বুকে লিখেছি তোর  নাম
ঠুকে ঠুকে  নিজের বুকে, পেয়েছি।
তোর স্পন্দন ,তোর স্পন্দন
তুই আসছিস তাই।

তোর লালচে সভ্যতায় কালচে আমার নেশা
তোর ঠোঁটের  নেশায়  গড়িয়ে আমার ঠোঁট।
আজ বৃষ্টি নামছে একলা থাকার যন্ত্রনায়
আরো অন্ধকার গভীর চেতনায়
তোর স্পন্দন ,তোর স্পন্দন
তুই আসছিস তাই।

আজ আমার শহর ব্যাস্ত তোর খেয়ালে
শহরের পথে অন্ধকারে আলো।
উপচে এলো তোর নরম বুকের স্পর্শ
আমার ইচ্ছায় আর অপেক্ষায়।
তোর স্পন্দন ,তোর স্পন্দন
তুই আসছিস তাই।

তুই  আসবি  বলে আমি সাজিয়েছি সভ্যতা
আকাশ জুড়ে অন্য আকাশ দেখি।
বৃষ্টি এলো পেলাম তোর গন্ধ
আজ বিকেলবেলা মনের গভীরে।
তোর স্পন্দন ,তোর স্পন্দন
তুই আসছিস তাই।



No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...