Wednesday, June 11, 2014

RISHI026@GMAIL.COM

জোনাকির স্পর্শ
....... ঋষি

কানের পাশ দিয়ে গড়িয়ে নামছে ঘাম
আমি আগুন ধরেছি।

হাত বাড়িয়ে পলাশ বনের মাঝে জোনাকি
আমাকে  সৃষ্টি দেও।
অন্ধকার মাঝে উজ্বল স্পর্শের মতো তুমি
আমাকে শান্তি দেও।
বুকের জঙ্গলে লাগা আগুনে আমি হাত রেখেছি
আমাকে পুড়তে দেও।
শরীর বেয়ে নামতে থাকা জোনাকিরা
আমাকে প্রেম দেও।

আরো আলো ,আরো আলো
বৃষ্টি ধারার মতো এক একটা স্পর্শ জীবনের মূলে।
নষ্ট হয়ে যাওয়া সময়ের কোলে দাঁড়িয়ে আমি
হাত বাড়িয়েছি তোমার দিকে।
শান্তি দেও ,শান্তি দেও ,শান্তি দেও
ঈশ্বর তুমি জোনাকির মতো পলাশ বনে।
সুগন্ধি এক প্রাণ
আমাকে আলো দেও ,বাঁচবার অধিকার।

চোখের কোনে জমে আছে চিকচিকে স্বপ্ন
আমি জড়িয়ে ধরেছি। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...