Thursday, June 5, 2014

RISHI026@GMAIL.COM

স্পর্শের জন্য
............ ঋষি

যন্ত্রণার জামা খুলে ইমারতে লেখ আমার নাম
আমার স্পর্শের জামাটা পড়ে থাক।
ভালো লাগবে
আমার সাদা পাতায় ছেটানো রঙের মাঝে
তোর রংটা উজ্বল আকাশের চাঁদের মতো।

উজ্বল জোত্স্নায় ভেসে যায় আমার সময় অসময়
বেঁচে থাকার মানে।
সেই মানে গুলো তুই বোঝ
দেখ ভলো লাগবে।
আইজ্যাক নিউটন নয় ,এযে প্রেমের মানে
ভালো থাকার ,সাথে থাকার।

ভালো টাকা মানে পাশে থাকা শরীর নয়
সেটা যে স্পর্শ।
আমি তো জেনে গেছি কবে
এবার তোকে  জানতে হবে।
যন্ত্রণার জামা খুলে স্পর্শের জামা
এবার তোকে পড়তে হবে।

সাদাপাতার উপর দাগ টানিস শিশুর মতো
তোর রক্তে একশ লাগাম পাওয়ার।
কোনো ঘোড়ার শক্তি লাগবে না
শুধু হৃদয়টা ছোটাতে হবে
চাঁদ যে কখনই মাটিতে আসবে না।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...