Thursday, June 5, 2014

RISHI026@GMAIL.COM

তুমি আর আমি
................... ঋষি

তোমার ঠিকানা কানাডার টরেন্টো
আমার না হয় এই কলকাতা।
কিছু এসে যায় না ?
দূরত্বটা যেখানে দুর্বলতা নয় কি এসে যায়।

তোমার শহরের তাপমাত্রা ২২ ডিগ্রী
আমার এখানে ৪১ ডিগ্রী।
কিছু এসে যায় না
তাপমাত্রা সে বাড়ে কমে কিন্তু হৃদয় তো জমে কুলফি।

তোমার পোস্টাল কোড  M১P৪Y৮ হতে পারে
আমার না হয় ৭০০১৩৬।
কি এসে যায় ?
যে কোনো দুরত্ব থেকে তোমায় ছোঁয়া যায়।

তোমার ফোনের কোড ৪১৬ হতে পারে
আমার না হয় ০৩৩
এতেও কিছু না
তোমার গলা শুনতে আমার ফোন করতে হয় না।

তোমার রাজধানী  ওট্টায়া হতে পারে
আমার না হয় দিল্লী।
কি এসে যায় ?
দুজনেই আছি পৃথিবীর শহরে জীবনের অধিকারে।

তোমার আধুলি ডলার হতে পারে
আমার না টাকা।
তাতেও কিছু না
সম্পর্ক্য দামে কেনা বেচা যায়  না।

তোমার স্পর্শ আমাকে ছুঁয়ে থাকে  
আমার তোমাকে।
তাতে অনেক কিছু
জীবনে বাঁচা স্পর্শ ছাড়া যায় না।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...