Wednesday, June 25, 2014

rishi026@gmail.com

তোকে পাওয়ায়
................... ঋষি

আমি পাল্টে গেছি
ঠিক তাই আমি খোলা জানলায় আকাশ দেখি
দুহাত বাড়িয়ে এঁকে দি তোর চোখ ওই আকাশে।

আমার বৃষ্টি বেলার কাদা আমার হৃদয়ে
তাল তাল কাদা আর মাটি ,আমি তোকে গড়ি
ভাবনায় নিজেকে কাঁদিয়ে।

আমার সাদা ক্যানভাসে দুচারটে স্পর্শ
দু একটা অনিয়মের ফ্যাকাসে ছোপ তোকে ঘিরে
কিছু অদৃশ্য আর কিছু দৃশ্য।

দু চারটে পাল্টে যাওয়া সুখ ,,আমার অসুখ
ভালোবেসে জড়িয়ে যাওয়া রোগ ,,,সম্ভোগ
সবটাই তোর।

সুরে ঝংকারে কেমন এক ভালোলাগা মূর্ছনা
সময়ের পরে আটকে থাকার লোভ
তোকে জড়িয়ে তোকে পাওয়ার।

সবটাই সাবেকি নয় ,কিছু মঙ্গল ,কিছু সময়
ভেসে যাওয়া আদুরে হাওয়ায় তোর ঠোঁট
আমার ছুঁতে চাওয়ায়।

আমার ভাবনারা সাদা পাতায় দৌড় আর দৌড়
পাল্টে যাওয়া আমার নিজস্ব দিনলিপি
আসলেতে তোকে পাওয়ায় সপ্নিল ঘোর.

আমি পাল্টে গেছি
ঠিক তাই আমি খোলা বারান্দায় মুক্তি দেখতে পাই
তোকে ছুঁয়ে তোকে পাওয়ায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...