Wednesday, June 4, 2014

RISHI026@GMAIL.COM

মুগ্ধতার আবেশ
................... ঋষি

স্পর্ধাগুলো হারিয়ে যাচ্ছে
লুকোনো নাভির থেকে সভ্যতা আমার
স্তব্ধ হয়ে থেমে যাচ্ছে।

বিশ্বাস করো তোমাকে ছোঁয়ার যোগ্যতা আমার নেই
সময় আর হৃদয়ের পাঁচিলে অসংখ্য পরিবাহীর
মাঝে বিদ্যুতের অসংযমী মুহুর্তে
ঝড় উঠছে তুফান আমার হৃদয় জুড়ে।
একটা ছোটো আঘাতে চির কাঁচের
টুকরো টুকরো হয়ে পড়ে আছে আমার সভ্যতায়
হেরে যাওয়া আলেকজেন্ডার নিজের কাছে।

হেসো না প্লিস ,এমন করে হেসো না
রক্তক্ষরণের অন্য ইশারায় তুমি স্বর্গীয় দেবী।
তোমাকে আমি পোষণ করি হৃদয়ের তারে
বেজে ওঠা প্রতি ঝংকারে আলাদা সুর।
সৃষ্টিকর্তার অনন্য সৃষ্টির মাধুর্য্য
ঝলসে উঠছে মাংস লোভি হায়নার চোখ
কিন্তু আমি যে অচল প্রকৃতির পুজারী।

সকল  স্পর্ধার শেষে আমার শুরু
তোমার সুরে অন্য চাওয়ায় অনন্যা
আমার হৃদয়ে মুগ্ধতার আবেশ।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...