Thursday, June 26, 2014

RISHI026@GMAIL.COM

মৃত্যু খাত
,,,,,,,,,,,,,,,,,, ঋষি

তোর চোখের তীক্ষ্ণতায় মৃত্যু লেখা আছে
আমি দেখেছি জানিস কেন।
আমি তো মরে ভূত কবে
যেদিন প্রথম বৃষ্টিপাত হৃদয়ে দেওয়ালে
সেদিন লিখেছি কবিতা তোকে নিয়ে।

আমার কবিতার সাথে রোজ মৃত্যু আসে
কখনো অন্ধকার দিয়ে কখনো আলোতে।
সমুদ্রের ওপারে নীল দেশে শান্তি বৃষ্টি
কখনো চেতনায় কখনো ভালোবেসে
আমি তো মরে গেছি কবে।

হাজারো বছরের জমে থাকা দূরবীনে
কাছে যাওয়ার লোভ পিছোতে পিছোতে।
দেওয়ালে পিঠ ,
কুরুক্ষেত্রের কর্ণের মৃত্যুর পূর্বে
রাজনৈতিক কৃষ্ণের জ্বলন্ত তোপ।

পুড়ে গেছি ,পুড়ে চিতার ছাই
তবু কেন মন বলে বাঁচতে চাই।
হাসতে চাই আরেকবার একটু হাসতে
হৃদয়ে রক্ত ক্ষরণে বৃষ্টিপাত
এইমাত্র বৃষ্টি নামলো ,ভিজতে চাই।

ভিজতে ভিজতে আমার কবিতা সাদা পাতায়
তোর দুটো জ্বলন্ত চোখ দুটো শব্দ।
এক জন্ম অন্য মৃত্যু
আমি মৃত্যুটাকে বেছে নিলাম আমার কবিতায়
আমি যে ভালোবেসে মরতে চাই।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...