Saturday, June 28, 2014

RISHI026@GMAIL.COM

আজকাল এমন হয় ............. ঋষি সত্যি বলছি বুকের ঢিল ছোঁড়া দুরত্বে একটা চিল নেমে এলো। ছো মেরে তুলে নিল সেই পাথরটা ভীষণ পার্থিব আমার কাছে আমার জীবনের তুচ্ছ প্রেম। বিছানায় দাঁড়িয়ে আকাশ ধরতে গেছি সেই প্রায় একই কান্ড। নেমে এল বৃষ্টি আকাশ থেকে রাত্রে আমার বালিশ ভিজে জব জব নিজেকে আদর করা ভালো থেকে। এ এক আজব কান্ড যা বাবা সকালে সিঁড়ি থেকে গড়িয়ে সোজা রাস্তায়। সে কি জ্যাম ,চাকা আর এগোয় না কিন্তু আমি ঠিক পোঁছে গেছি তোমার কাছে মনে মনে আরো কাছে। ফুটপাথ দিয়ে এক দমকে জঞ্জাল ঠেলেঠুলে এগিয়ে সামনে দমকা হাওয়া। কে যেন ছুঁয়ে দিল রাম রাজত্বের রাম সোজা লঙ্কায় আর আমি আমার শহরের ফুটপাথে। ফুটপাথ শেষে রাজপথ ও মা পার্সটা নেই কাছে ,নিয়ে গেছে। আজকাল মাঝে মাঝে এমন হয় সব তোলপার ,সে এক উদম ঝড় আমার কাছের হৃদয়ে আমার।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...