Thursday, June 26, 2014

RISHI026@GMAIL.COM

না বলা কথা
............ ঋষি

সাহস করে তোকে বলতে পারি
সেদিন চৈত্র মাস  তোর চোখে দেখেছিলাম
আমার সর্বনাস।
আমার না বলা কথাগুলো অব্যক্ত যন্ত্রনায়
হৃদয় বন্দী।
ঠিক সেই খাঁচায় বন্দী অচিন পাখি
বন্দী থেকে যায়।

ফাঁকা ফুটপাথে দাঁড়িয়ে চিত্কার করে
হেলেদুলে আসা ট্রামের মাড়িয়ে যাওয়া শব্দে
বুকের উপর উঠে আসে মস্ত হাতি।
এক একটা পদক্ষেপে দাগ ফেলে যায়
হৃদয়ের রক্তক্ষরণ।
আর অদ্ভুত এক যন্ত্রণা ছড়ানো
না বলা কথা গুলো।

আসলে তোকে আমার অনেককিছু দেওয়ার ছিল
মূল্যবান কিছু লোকানো রত্ন।
যার দাম বোধায় আজকের পৃথিবীতে মাটির মত
কিন্তু ভীষণ দামী আমার কাছে।
একটা হৃদয় ,,,আমার হৃদয়
আর ছড়ানো ছেটানো শব্দগুলো একসাথে
ভালোবেসে তোর গভীরে ,তোর খুব কাছে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...