Sunday, June 29, 2014

RISHI026@GMAIL.COM

পারলাম না
................ ঋষি

আমার চোখ শুধু তোর চোখে যায়
গড়িয়ে নামে ঠোঁটে
কিন্তু আর নিচে আমি নামতে পারবো না।

সভ্যতা আমাকে সৃষ্টি দিয়েছে
আমার বুকে নিকোটিনের জমানো পাহাড়।
যন্ত্রণার ছবি যদি আঁকি
তবে তোকে আঁকবো
তোকে নগ্ন দেখতে পারবো না।

আমার ওপারে তুই অলিক নারী
তোর বুকে মাথা রাখতে পারি মেরির মতন।
চোখে চোখ ,ঠোঁটে ঠোঁট ঘষে জানাতে পারি
আমি তোকে ভালোবাসি
কিন্তু ভালোবেসে সভ্যতা হারাতে পারবো না।

যখন বৃষ্টি নামে আদিম প্রকৃতির বুকে
আমি ভিজতে থাকি আদিম রূপে।
আমার ক্যানভাসে ফুটে ওঠে দেবী চক্ষু বোধনের
ধুপ ধুনো প্রাচীন শ্লোকে তুই মায়াবী
তোকে আমি পুজো করি নগ্নরূপে।

আমার চোখ শুধু তোর চোখ ছুঁয়ে
গড়িয়ে নাম ঠোঁটে ভীষন তৃষ্ণা এক মরুভূমি
তোকে চুমু খেতে পারি কিন্তু নগ্ন না।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...