Wednesday, June 11, 2014

RISHI026@GMAIL.COM

ভাঙা প্রশ্ন
........ ঋষি

সবটাই চুরি হয়ে গেছে
যতুটুকু আছে সে তো প্রাণ।
সেটুকুও নিতে পারিস যদি একবার বলিস
আমি তোর আকাশ
আমি তোকে জড়িয়ে থাকি নীল রঙে।

এক আকাশ সমুদ্রে মিশে
বালিয়াড়ির উড়ন্ত ঢেউ স্বপ্নের মাঝে সমুদ্র।
হাসছিস জানিস
আমি উড়ছি রে খুব ওপরে
ভাসছি কাগজের নৌকায় আমার নগরী।

তুই জানিস আমার অস্তিত্ব তোকে ছুঁয়ে থাকে
তবুও বলিস তোকে ডাকছে কেউ।
আমি পারি না রে তোকে ভাগ করতে টুকরো টুকরো কাঁচে
শুধু আহত করতে পারি ভাঙ্গা কাঁচে বারবার ,বারংবার
টুকরো টুকরো আমি তোর প্রেমে মাটির রঙে।

এবার কি করবি বল তোকে উত্তরটা দিলাম
নিজেকে খুলে রেখেছি সাদা পাতায়।
ভরিয়েছি তোকে নানা রঙে
বল আমাকে পাগল করবি প্রেমে
না আরেকবার বলবি আমায় ডাকছে কেউ।

কি রে চুপ করে থাকিস না
আমার কিছু নেই রে সবটুকু তোর।
কৃষ্ণচুড়ার উপরে দিকে দেখ ভালো করে
পুরো লাল হয়ে আছে আমার হৃদয়
আমার প্রেম ,আমার রক্ত।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...