Thursday, June 19, 2014

RISHI026@GMAIL.COM

আমার তুমিতে
............ ঋষি

সময়ের সাথে মাটির প্রলেপ জীবনের উপর
কিন্তু মাঝে মাঝে বৃষ্টি আসে।
মাটি ভিজে কাদা ,,তারপর যন্ত্রণা
আর যন্ত্রনা যেন কলঙ্কিনী তোমাতে
ধরা দেই সব স্বপ্ন বেদনা।

বেদনার কথা বলতে গেলেই
গলা শুকিয়ে যায় ,জিভ আটকে যায় নাভিতে।
আর মস্তিষ্কের প্রকট সভ্যতায় আগুন
রাগ হয় ,বড় রাগ তোমার উপর
তবুও তোমায় পেতে ইচ্ছে হয়।

ধরা দেওয়া কবিতারা বারান্দার রেলিঙে
কখনোবা ছাদের সিলিঙে নৃত্যরত তুমি।
আসলে পালিয়ে যেতে ইচ্ছে হয়
ঠিক তোমার নরম বুকে ,তোমার গন্ধ
পৌঁছে যায় স্বপের সিঁড়ি ওপারে তোমাতে।

অদ্ভুত এক বদ রোগ আমায় জড়িয়ে বাঁচে
যখন তখন কাজের ফাঁকে একলা আমি।
ঠিক তুমি দুম করে চোখের পাতায়
হাসতে থাকো দুহাত বাড়িয়ে আমার দিকে
আমি ছুঁটতে থাকি পা হড়কে তোমার কাছে।

আসলে সময়ের মাটির প্রলেপ ফেঁটে যায়
চির ধরে স্পন্দিত হৃদয়ের স্পন্দনে।
কিছু না বলা কথা ,কিছু লুকোনো ব্যাথা
তখনি ভীষণ একলা করে
আমার হৃদয়ে লোকানো আমার তুমিতে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...