Wednesday, June 18, 2014

rishi026@gmail.com

শহরে বৃষ্টি
............. ঋষি

এইমাত্র শহরটা ছিঁড়ে এলো মেঘলা চোখে
আকাশ চিঁড়ে ছুঁটে গেল জ্বলন্ত মশাল
আমার বুকে।
চারিদিকে শঙ্খ ধ্বনি খোল করতাল
আকাশ ভাঙছে ,,পৃথিবী ভাঙছে
আজ সারা রাত বৃষ্টি আমার শহরে।

আজ ডুবে যাবে পথঘাট
আমার দুচোখে আগুন তোকে ছোঁয়ার।
আজ পৃথিবী কাঁদছে ধংস লীলায়
আজ আর সকাল হবে না।
শুধু বৃষ্টি,শুধু বৃষ্টি ,শুধু বৃষ্টি
তোকে ছোঁয়ার ,,তোকে পাওয়ার ,,সবটুকু।

এইমাত্র লোডশেডিং আমার শহরে
ফুটপাথে উঠে আসা নর্দমার জল।
আজ বুকে লেগে আছে রক্তস্রোত
নোনা জল ,,তোকে পাওয়ার ,,না পাওয়ার।
কত ছল ,,,চল ভিজি আজ
তোকে পাওয়া না পাওয়া ক্লান্ত রাত  .

এইমাত্র ডুবে গেল অন্ধকার চারিপাশে
একলা শান্ত ,নিস্তব্ধ আমি।
আজ বৃষ্টি হোক ক্ষতি নেই
আজ রক্তপাত আমার হৃদয়ের তাতে কি।
আমি অপেক্ষায় ,,আমি অপেক্ষায়
তোর আসার ,,,আর তোর ছোঁয়ার।



No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...