Tuesday, June 10, 2014

RISHI026@GMAIL.COM

মৃত্যু কাহিনী
................. ঋষি

তোর চোখের তলায় লেগে আছে
মৃত্যুর টান।
শিরা উপশিরা বেয়ে পরিবাহী তুই
আর তোর উপত্যকায় রাখা আমার মৃত্যুর গুহা
আর আমি প্রাচীন পরিব্রাজক তোর পথে।

অনেক ,,,অনেক পথ আমি ফেলে এসেছি
কিন্তু আজ হাঁটা ছাড়ি নি।
তোকে আগলে রাখার ইচ্ছা বুকে
আমি তোর বুকে মাথা রেখেছি
কিন্তু মৃত্যুর পথে হাঁটা ছাড়ি নি।

বারংবার কোলাহল আমার বুকের কারখানায়
আজব সব কল্পনার সাজানো ঢেউ।
তোর চোখের পাতায় আমি স্বপ্ন এঁকেছি
কালি গুলো  সব জ্বলন্ত শোক
আর শরীরটা শুধু মেশিন।

তোর স্তব্ধতায় নিশ্চিন্তে ঘুমিয়ে আছে সভ্যতা
আছে মান অভিমানে রাখা উড়ন্ত ঝড়.
আর তুই ছেঁড়া পাতা আমার কবিতার
উড়ছিস আর উড়ে চলেছিস
আমার ভাঙ্গা ঘর।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...