Sunday, June 29, 2014

RISHI026@GMAIL.COM

কবিতার শহর
....................... ঋষি

মন্ত্র মুগ্ধের মতো কবিতার শহরে আমি একা
যেন কোনো জুজু আমাকে তাড়িয়ে বেড়ায়।
বুকের পকেট থেকে লাফিয়ে নামে হৃদয়
যেন পিং পং বল সাদা পাতায়।

আজ কাল পরশুর গল্প লিখি
লিখি বারবার  তোকে ভালোবাসি।
আমার এ শহরে সবখানে তুই
মনে হয় কোনো অমর কবিতার মতো।
কখনো মেঘ ,কখনো বৃষ্টি ,কখনো মৃত্যু ,কখনো জন্ম
কখনো বা যন্ত্রণার মতো তুই রক্তক্ষরণ।
সাদা কফিনে ঢাকা পরে আমি
ডুবে যায় মাটির নিচে স্মৃতির খাতায়।

আমি তোকে দেখতে পাই সকাল ,সন্ধ্যে
দিনে ,রাতে আমার স্পর্শে তুই জীবন্ত আমার শহরে।
চারিধারে যেন তোর  ঝরনা
কখনো বয়ে নামে শরীর ছুঁয়ে খুব গভীরে।
কখনো বা আমায় পোড়ায় দাউ দাউ আগুনে
চিতার খাটে আমি একা।
আমার কবিতার পাতায় ঝরতে থাকা শুকনো পাতা
সদ্য জাত ফুল নানান রঙে তোর স্পর্শে।

আমার শহরে আজ বৃষ্টিপাত
আমি ভিজতে থাকে গঙ্গা ,যমুনা মিলন সঙ্গমে।
কান পেতে শুনি ফিসফিস শব্দ ধ্বনি
লিখে ফেলছি সাদা পাতায়।



No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...