Sunday, June 15, 2014

rishi026@gmail.com

বৃষ্টি তুমি মিষ্টি
,,,,,,,,,,, ঋষি

ওইযে সেই কথাটা তুমি নেই
তাই আকাশের গায়ে এত মেঘ আজ।
আমার শহর জুড়ে বৃষ্টি
দুচোখ গড়িয়ে নেমে আসো
তুমি জানো না ,,,, বৃষ্টি তুমি মিষ্টি।

শহরের ফুটপাথে এক হাঁটু জল
গাড়িঘোড়া সব ক্লান্ত পায়ে পায়ে।
আকাশ থেকে নেমে আসো তুমি
তোমার স্পর্শ ছড়িয়ে আমার গায়ে
আজ বড্ড ক্লান্ত বিকেল আমার শহরে।

বৃষ্টি ,বৃষ্টি, বৃষ্টি শহর জুড়ে বৃষ্টি
দু এক ফোঁটা ঈশ্বর আজ আমার প্রাণে।
এক মুহুর্তের শীতলতা এক তৃষ্ণা
ছুঁয়ে নামে দিন মেটো আমার ঘ্রাণে
তুমি জানো না ,,,আমার তুমি বৃষ্টি।

শহর জুড়ে মস্ত  কোলাহল
উঠে আসে সব পুরনো স্পর্শগুলো।
আকাশ থেকে নামতে থাকো তুমি
স্মৃতির সাথে লুকোনো ইচ্ছেগুলো।
আজ বড্ড ফ্যাকাসে আমার শহর।

ওইযে সেই কথাটা তুমি নেই
আকাশের গায়ে তোমার মুখটা দেখি।
আকাশ থেকে নামতে থাকো তুমি
জানতাম না হৃদয় এত মেকি।
তুমি জানো না,,,,,,বৃষ্টি তুমি মিষ্টি।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...