Thursday, June 19, 2014

rishi026@gmail.com

তোর কবিতা
.................. ঋষি

আগমনী আমার কবিতারা তোকে ছুঁয়ে থাকে
তোর গরম নিশ্বাসে আমার কবিতায় আগুন।
আমি তোকে সদ্য কিশোরীর মত সাজায়
অষ্টমীর কাঁসর ঘন্টার মাঝে প্রতিমার মুখে।
তোকে বলিনি কখনো
আসলে আমি জানি তুই আমায় ভালোবাসিস।

তোর সেই সাগর পাড়ের থিওরিরা
যেগুলো পাহাড় পর্বতে বন্দী গুহায়  ,সব বুঝি।
তাইতো থিসিস লিখি নি তোকে ,
লিখেছি কবিতা।
আমার কবিতারা তোকে ছুঁয়ে হাসে
কখনো কাঁদে অবেলায় ।

আগমনী তোর ঝলমলে পোশাক
চারপাশে তোর আলোর ছড়াছড়ি।
কেউ বোঝে না আমি তোকে বুঝে নি
তোর উন্নত স্তনের মাঝে লুকনো হৃতপিন্ডে,
কিছু কষ্টেরা আমাকে ছুঁয়ে  থাকে
আমি তাদেরকে কবিতা লিখে দি।

আগমনী তোর কবিতার শরীরে আমি বাঁচি
তোর ছুঁয়ে থাকা চোখের পাতায় ,,আড়ালে হাসি।
আমি ভালোবাসি ,,ভালোবাসি তোকে পাগলের মত
কিন্তু তোকে জড়িয়ে ধরতে পারি না।
কেন জানিস ,,তুই দেবী ,,আমি তুচ্ছ
আমি তোকে মানুষ করতে  পারি না। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...