Tuesday, June 3, 2014

RISHI026@GMAIL.COM

অবেলায় তোমাকে পাওয়া
........... ঋষি

শরীরটাকে দুটুকরো করে পৃথিবীর মাটিতে
একটা তোমার কাছে থাক
একটা আমার হোক।

দুঃসহ  চোখ রাঙানির পরে নিয়ন আলো
বৃষ্টি নামুক আমার শহরে।
ভাঙ্গা ফুটপাথ ,,,চায়ের ভাঁড়
তোমার ঠোঁট ছুঁয়ে গরম উষ্ণতা।
শীতম হোক আমার কাছে
আর তোমারটা তোলা থাক।
একলা সময়ের আয়নায় বারান্দার আকাশে।

আমার হৃদয়ের সময়ের আজ ভিক্ষা লাগুক শান্তির
বুদ্ধং শরণং গচ্ছামি ,ধর্মং শরণং গচ্ছামি।
নেমে আসুক আকাশ থেকে পুস্পবৃষ্টি
আমার তুমিতে,তোমার আমিতে।
দোলা লাগুক একই সময়ে
আলাদা আলাদা করে
একলা সময়ে চারদেওয়ালে বন্ধ আমার বেদনায়।

শরীরটাকে আরেকটু দুমড়ে মুচড়ে রাখি নিজের কাছে
তোমারটা তো মিলেমিশে  আছে
আমার অবেলায় তোমাকে মিস করতে। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...