Saturday, June 21, 2014

RISHI026@GMAIL.COM

বিবেকের সাথে
.................... ঋষি

সবাই চলে গেছে
আমি একলা দাঁড়িয়ে বিবাগ বিবেকের কাছে।
হাসছি খুব হাসছি
মনের ভিতর থেকে পবিত্র সাপ
আমার নাভিতে উন্মাদ  সৃষ্টিতে।

আমি ভাসছি গভীর শেওলা জলে
গভীর করে তলদেশে সময়ের সাথে।
আমাকে কুঁড়ে খায় সমুদ্রের নীল তিমি
বিশাল এক আকাশ দুরত্বে
হা করে গিলে নেয় গভীর চেতনায়।

শব্দরা সব বেশ্যার মত আমার বাগানে
ছড়িয়ে ছিটিয়ে শরীরের উষ্ণতা।
ফুল ফুটছে ,জীবন হাসছে
আর প্রেম নাভিশ্বাস সময়ের সাথে
শব্দরা আজ দাঁড়িয়ে আমার শিরায়।

ক্লিওপেট্রার দেশে নীলনদের জলে
আমি তলিয়ে আছি প্রাচীন ঘুমে।
আমাকে জড়িয়ে বিষাক্ত কোবরা
আমি ভাসছি আরো গভীরে অবচেতনে
বিশ্বাসী বিষের সাথে।

সবাই চলে গেছে
আমি একলা দাঁড়িয়ে সবজান্তা সময়ের সাথে।
দুহাতে সময় জড়িয়ে আছি বুকে
মনের ভিতরে শুয়ে পবিত্র সাপ
আমার চেতনায় গরুরের ঠোঁট। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...