Saturday, June 28, 2014

rishi026@gmail.com

জ্বরের কবিতা
,,,,,,,,,, ঋষি

আমাকে একটু সামলাতে দে
ধুম  জ্বর সামনে শ্রাবনের মাটি।
কতক্ষন মাটি কামড়ে আছি জানিস
বিছানার চাদরে বলিস জড়িয়ে ব্যাবিলন।
আরে আশর্য একটা
ইতিহাস পরিস নি তাই জানিস না।

ইতিহাস এক সমুদ্র ইতিহাস
সৃষ্টি থেকে গড়িয়ে নামে উভচর প্রেম।
অভয় দিয়ে বলে আমি আছি বিন্দাস আছি
যেমন আমার আমিতে আজ জ্বর।
থার্মোমিটারের পারদ ছুঁয়ে ১০৩
সব উল্টো পাল্টা আরেকটা দিন।

আরেকটা দিন খোলাম কুচি হৃদয়টাকে
শ্রাবনের ধারায় ভিজিয়ে চিতার খাটে।
যাব না যাতে মাতাল তালে ঠিক
আরেকটা দিন কাটছে কাটুক।
আমি ঠিক ,আমি ঠিক
জ্বরে পুড়ে লিখে যাবো।

জ্বরে পুড়ে দিয়ে যাব কিছু চাবুকের দাগ
আমাকে একটু সামলাতে দে।
আমার নাভির ভিতরে জ্যান্ত সাপ
ধুস ভালো লাগছে না।
আর লিখবো না তোকে
আরেকটা দিন কাটুক অন্য পথে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...