Saturday, June 21, 2014

RISHI026@GMAIL.COM

ওই চোখ
.......... ঋষি

তোমার চোখের আরশিতে আমি নিজেকে দেখেছি
সোজা আমি চলেগেছি তোমার গভীরে
যেখানে জন্ম ,মৃত্যু ,ভয়
সব তুচ্ছ প্রাচীন প্রবাদ আমার কাছে
আমি তোমার চোখে নিজেকে দেখেছি

ছৌ নাচের পটভূমি ছেড়ে কখন যে মুখোশটা
আমার বুকে ঠিক তোমার মতো চোখ
শত সহস্র প্রাচীন কবিতার নেমে আসা গুড়িগুলো
আমার বুকে ঘর করে
আর সেই ঘরের ভিতর তোমার দুটো চোখ

আমি হেসেছি ,আকাশ ছিঁড়ে চিত্কার করেছি
তোমার ও চোখের আরশিতে আমি নিজেকে দেখেছি
নিজের শহরে ফুটপাথে একা হেঁটেছি
আর রাস্তার হডিং -এ তোমার চোখ
মনের মধ্যে এঁকেছি নিজের করে

কত বার ,কত বার তোমার চোখে আমি নিজেকে দেখেছি
বুকের অলিন্দ থেকে শতসহস্র রক্তধারা
আমার ক্যানভাসে সাদা পাতায় বৃষ্টি
আমি ভালোবেসেছি নিজের করে
তোমার ওই চোখ

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...