Sunday, June 15, 2014

rishi026@gmail.com

চলন্তিকা
...........ঋষি

ছবিটা অন্যরকম ছিল
অনেকটা সেই পিকাসোর আঁকা নারী।
কিন্তু চলন্তিকা , আমি ছবি আঁকতে পারি না
করতে পারি না তোমাকে নগ্ন সবার কাছে
ছবির মতো তোমার দুই ভ্রুর মাঝে যে বাঁকা চাঁদ।
তাকে আমি চুমু খেতে পারি
নেমে এসে তোমার ঠোঁটে।

তোমার উন্নত স্তনের ভারে নুয়ে পরা লজ্জা
আমি দেখতে পারি চোখ ভরে।
কিন্তু তোমার শরীরে আমি দাগ টানতে পারি না
তোমার নাভি ,তোমার বাহুমূলে কিছুটা স্তব্ধতা।
চঞ্চল হৃদয়ের লুকোনো কবিতায়
আমি ভরিয়ে দিতে পারি সাদা পাতা
কিন্তু তোমায় নগ্ন বলতে পারি না।

কোনো এক অন্ধকার আগুনে আমার আলো
চলন্তিকা তুমি উজ্বল আগুনের পর্বত।
আমি পর্বতারোহী কোনো শেরপা নই
নেহাত মানুষ ,বলতে পারো মাটির মানুষ।
কিন্তু তুমি চলন্তিকা এক গতির কবিতা
সৃষ্টি,মিষ্টি ,তুষ্টি,,,,,,,,, হাসছি আমি
চলন্তিকা তুমি ভালোবাসতে পারো না।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...