Tuesday, July 1, 2014

RISHI026@GMAIL.COM

অহংকার তোমার অপেক্ষার
............ ঋষি

বদলে যাওয়ার আগে একবার বলিস
আমি কিছু চাই নি।
শুধু কয়েকটা শব্দ চেয়েছি কাঁচের হৃদয়ের
কিছু টুকরো ,টুকরো বিক্ষিপ্ত তুই।

আমি তো ভেঙ্গে গেছি কবে
যবে আকাশের চাঁদে অমবস্যা রূপ।
যখন পূর্নিমার আঁচলে বাঁধা পরে জঙ্গল
যখন কিছু আগাছায় জোনাকির মুখ।
আগাছারা বেড়ে চলে কৃত্রিম জীবনকে জড়িয়ে
বেড়ে চলে চলতে চলতে
কাঁটা পায়ে লুকোনো মুহুর্তের রক্তক্ষরণ।
তখন বৃষ্টি নামে
বৃষ্টি নামে দুকুল ভাসানো তোর গাঙে জোয়ার।
আর আমার নৌকা ডুবি
ছারখার পুড়ে যাওয়ার অহংকার।

আমি চাই নি কিছু শুধু  চেয়েছি
এক্কা দোক্কা পায়ে জীবনের পথে হারাবার আগে।
শুধু একবার ,শুধু একবার আমাকে বলিস
আমি আসছি ,,,, অপেক্ষার। 

No comments:

Post a Comment

সময়ের বুক

নিঃসঙ্গতার কাছে আছে প্রত্যুত্তর  সত্যি তো ফিরে আসা যায় না  প্রেমিকা লিখলেই আমি নদীর কাছে দাঁড়াই , কাল্পনিক সংলাপে নদীর জল কখন যেন হৃদয় ভাষায়...