Wednesday, July 9, 2014

RISHI026@GMAIL.COM

আমার বন্ধু অরিত্র (৫)
................ ঋষি

অরিত্র ছাতাটা ঠিক করে ধর
কলেজ শেষে আমার বন্ধু প্রেমিকার সাথে।
বাস স্টপে দেখা পাঁচ মিনিট
একটু কথা আর প্রেমিকা আরিত্রর
ছাতাটা ঠিক করে ধর আমি পুড়ে যাচ্ছি।

সত্যি প্রেমিকা পুড়ে যাচ্ছিল
আর প্রেম মরে যাচ্ছিল।
অরিত্রও গেছে ,আমার বন্ধু অরিত্র
আর নেই আমার সাথে
ও মরে গেছে ওর প্রেমের সাথে।  

অরিত্র ছাতাটা ধরেছিল
ধরতে চেয়েছিল ওর প্রেমের মাথায় ছাতাটা।
চিরকালীন একটা আশ্রয় দিতে চেয়েছিল
কিন্তু পারে নি ,কেন জানেন
আসলে  প্রেম শব্দটাই মরে গেছে কবে ।

আমার বন্ধু আরিত্রর মুখটা আজও ভাসে
রেললাইনে আটকে আছে ওর হাসিগুলো।
ভীষণ মিষ্টি হাসি ছিল ওর
চারিদিকে ছেটানো রক্তাক্ত মস্তকহীন অরিত্র
আর ওর প্রেম ছড়িয়ে ছিটিয়ে গেছে।

আমি জানি আমার বন্ধু অরিত্র
ছাতাটা ও ঠিক ধরেছিল অর প্রেমিকার মাথায়।
কিন্তু ওর মাথায় ঢোকে নি  আসল প্রেমের মানে
প্রেম মানে কষ্ট ,প্রেম মানে যন্ত্রণা ,
তাই তো অরিত্র আর আমার সাথে নেই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...